Sunday, November 17, 2013

একটি আধুনিক বিজনেস আইডিয়া - ওয়েব হোষ্টিং রিসেলার বিজনেস –

বর্তমান সময়ে প্রায় সবাই নিজের নামে বা কোম্পানীর নামে এক বা একাধিক ওয়েব সাইট তৈরি করতে আগ্রহী। প্রযুক্তির প্রসারের ফলে দিন দিন ওয়েব সাইট তৈরির কাজও ব্যাপকতা লাভ করছে। আর ওয়েব সাইট তৈরির জন্য প্রথম প্রয়োজন ওয়েব হোষ্টিং। এজন্য রিসেলার হোষ্টিং বিজনেস হতে পারে আপনার সফল উদ্যোগ। রিসেলার হোষ্টি কেনা বেচার মাধ্যমে আপনি একজন সফল ব্যবসায়ী হিসেবে আত্নপ্রকাশ ঘটাতে পারেন। ধারনা করা হচ্ছে, সুদূর ভবিষতে প্রায় সবকিছুই অনলাইন নির্ভর হয়ে পড়বে। নিত্য দিনের অতি ক্ষুদ্র প্রোডাক্ট থেকে শুরু করে কোটি টাকার ব্যবসাও একসময় অনলাইন নির্ভর হয়ে পড়বে। গত ১০ বছরের অনলাইন মার্কেট পর্যবেক্ষন করলেই যে কেউ এ বিষয়ে ধারনা লাভ করতে পারেন। এখন তো শতকরা ২০% মানুষ কোন কোন ভাবে অনলাইন ব্যবসার সাথে জড়িত। আর দিন দিন এর প্রবনতা বহুগুনে বৃদ্ধি পাচ্ছে। ফলে ওয়েব হোষ্টিং এর চাহিদা দিন দিন বৃদ্ধি পেতে থাকবে। এটা এমন কোন প্রোডাক্ট নয় যে, যেকোন সময় ধস নামতে পারে। প্রতিযোগীতা যত বৃদ্ধি পাচ্ছে ততই এর প্রসার লক্ষ্য করা যাচ্ছে। ফলে সহজেই ধারনা করা যায়, তিনিই সফল ব্যবসায়ী হিসেবে প্রতিয়মান হবেন যিনি কোন নাকোনভাবে অনলাইন ব্যবসার সাথে জড়িত।


রিসেলার হোষ্টিং এ লাভ তুলতামূলক কম হওয়ার প্রধান কারন হলো আজকাল প্রচুর হোষ্টিং ব্যবসায়ী অনলাইনে আত্নপ্রকাশ করেছে। ফলে মার্কেটে প্রতিযোগীতা বেড়েছে আর তাই লাভের পরিমান কমেছে। কিন্তু ছোট্র একটি হোষ্টিং থেকেও আপনি আয় করতে পারেন ১০০-১৫০ টাকা। কোন কোন ক্ষেত্রে তা দ্বিগুন হতে পারে। আপনি যদি একটি ওয়েব সাইট ডেভোলাপ করেন এবং অনলাইনে তা ব্যাপকভাবে ছড়িয়ে দিতে পারেন তবে দিনে আপনি ৪-৭ জনকে এই সেবা দিতে পারেন। যা থেকে আপনি আয় করতে পারেন ৫০০-১০০০ টাকা। নতুন অবস্থায় দৈনিক আয় এর পরিমান হাজার টাকার মতো হলেও এটা অনেকগুন বৃদ্ধি পেতে পারে যদি আপনি সঠিকভাবে প্রসার ঘটাতে পারেন এবং ভালো সেবা দানের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করতে পারেন।

ওয়েব হোষ্টিং রিসেলার হিসেবে বিজনেস শুরু করতে খুব বেশী যে জানতে হবে তা কিন্তু নয়। আপনি যদি অনলাইন সার্চ করা জানেন তবে সহজেই তা শুরু করতে পারেন। কেননা, এটা এতটাই সহজ যে কাউকে একবার দেখিয়ে দিলে দ্বিতীয়বার দেখার প্রয়োজন হয় না। আর যারা একটু স্মার্ট তাদের তো কিছুই দেখানোর প্রয়োজন পড়ে না। তবে আমাদের কাছ থেকে কেউ রিসেলার হোষ্টিং নিলে আমরা তাকে সকল প্রকার সাহায্য করে থাকি। যেমন কিভাবে হোষ্টিং এ ডোমেইন সেটআপ করতে হয়, কিভাবে স্পেস বাড়াতে ও কমাতে হয় ইত্যাদি।

ওয়েব হোষ্টিং রিসেলার বিজনেস হতে আপনি যদি আরো বেশী পরিমানে আয় করতে চান তবে পাশাপাশি ওয়েব ডিজাইন শুরু করতে পারেন। ওয়েব ডিজাইন জানা থাকলে আপনাকে অনলাইন সফলতা নিয়ে ভাবতে হবে না। সাপ্তাহে যদি একটি ডিজাইন করেন তবে আপনি মাসে কমপক্ষে ৪০-৭০ হাজার টাকা আয় করতে পারবেন। যারা ওয়েব ডিজাইন শিখতে চান আমরা আপনাদের গাইড করতে পারি। আপনার যদি ভালো মানের নেট স্পীড থাকে তবে স্কাইপের সামনে বসে মাত্র ৩ মাসে আপনি হয়ে উঠতে পারেন একজন সফল ওয়েব ডেভোলাপার।

পরিশেষে বলতে পারি, ওয়েব হোষ্টিং রিসেলার বিজনেস একটি আধুনিক বিজনেস আইডিয়া। যত দ্রুত শুরু করবেন তত দ্রুত নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন। ওয়েব রিসেলার হোষ্টিং শুরু করতে কত টাকা বাজেট নিয়ে শুরু করা করা উচিত এটা একটি কমন প্রশ্ন। আসলে নির্দিষ্ট করে এর পরিমান বলা সম্ভব নয়। আপনার হোষ্টিং স্পেস এর উপর ভিত্তি করে এই পরিমান কাউন্ট হবে। তাছাড়া আমরা মাত্র ১ হাজার টাকায় (আনুষাঙ্গিক খরচ) সীমিত সময়ের জন্য বিজনেস পার্টনার নিয়োগ দিচ্ছি। এই সুযোগটি গ্রহন করে আজই আপনার কাজ বিজনেস শুরু করে দিতে পারেন। আর আমাদের দেখানো পথে দৈনিক হাজার টাকা আয় করতে পারেন অতি সহজেই। বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুন

No comments:

Post a Comment

Try it

Web hosting