Wednesday, January 14, 2015

মিথিলা

তোমার জন্যে রাত জাগছি
কল্পনাতেউ ভেবনা,
আমার একটা পৃথিবী আছে
তুমি নিজেউ জাননা।


ভাবনায় তোমার ঘুরছে এখন
এসব কথা বলছি কেন?
ভালো বাসা সত্যি ছিলো
এই কথা একটু মেনো ।

ভালোবাসি বলেই কি বোলো
নিয়েছো কিনে আমায় তুমি?
ছিরতে পারে সুতোর বাঁধন
শুধু তোমায় জানালাম আমি।

আমার পৃথিবীর মালিক আমি
কেন তাতে ভাগ বসাও?
আমার বাগান নষ্ট করে
তোমার মতো কেন সাজাও?

তুমি থাকো তুমার মতন
আমার রাজ্য আমার,
তুমায় নিয়ে ভাববো না আমি
ভাবার তো নেই দরকার।

ভালোবাসার দোহায় দিয়ে
আমায় কেন বন্দি করো?
উড়বো আমি আমার আকাশে
এবার তুমি আসতে পারো ।

ভালোবাসি বলেই তো নই
আমি তোমার কেনা?
ভাবছো কেন বারে বার ই
বারছে আমার দেনা ?

এতো ঋণ এর বোঝা নিয়ে
বাঁচা বড়ই দায়,
তুমার রাজ্যে থাকো তুমি
আমি আমার টায় ।

আমার সুরে গাইব গান
কথাও থাকবে আমার,
মিলাবো না আমি কভু
পাওয়া না পাওয়ার।

কি আছে আমার একার
কিবা আমার নাই,
ভাবো তুমি ইচ্ছা মতন
আমিই এবার যাই ।
===================================
মিথিলা

No comments:

Post a Comment

Try it

Web hosting